তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ভিক্ষুক ও তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে নগদ টাকা ও ঈদ খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। রোববার (২ মে) দুপুরে পৌরসভা প্রাঙ্গণে ২৫০ জন ভিক্ষুক ও তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

কাদের মির্জা বলেন, তৃতীয় লিঙ্গের মানুষকে নিয়ে সমাজে অনেক বৈষম্য দেখতে পাই। আমি কোম্পানীগঞ্জে তৃতীয় লিঙ্গের মানুষের জন্য অনেক কাজ করেছি। আজ ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পক্ষ থেকে ভিক্ষুকদের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছি।

এর আগে গত শুক্রবার (৩০ এপ্রিল) ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পক্ষ থেকে কোম্পানীগঞ্জ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে ১০ লাখ টাকা প্রদান এবং অসহায় ৫ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কাদের মির্জা।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা। গত ডিসেম্বরে ওই পৌরসভায় দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন তিনি। নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন কাদের মির্জা।

স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় গত ১ মাসে দুটি সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলা দায়ের করা হয়েছে।

গত ৩১ মার্চ সাড়ে ১২টার দিকে নিজের ফেসবুক আইডি থেকে তিনি দল থেকে পদত্যাগের ঘোষণা দেন এবং জনপ্রতিনিধি হিসেবে আর নির্বাচন করবেন না বলে জানান।

হাসিব আল আমিন/এমএসআর/জেএস