নগরীর শিল্পাচার্য জয়নুল উদ্যানের বৈশাখী মঞ্চে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়

ময়মনসিংহের ৬০০ জন পরিবহন শ্রমিক ও দুস্থ-অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়েছে।  

সোমবার (৩ মে) দুপুরে নগরীর শিল্পাচার্য জয়নুল উদ্যানের বৈশাখী মঞ্চে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। উপহার তুলে দেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সিটি মেয়র ইকরামুল হক টিটু ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। 

উপহার সামগ্রীর প্রতি প্যাকেটে ১০ কেজি চাল এবং এক কেজি করে ডাল, পেঁয়াজ, আলু ও লবণ দেওয়া হয়। করোনাকালে প্রধানমন্ত্রীর এ উপহার সামগ্রী পেয়ে অত্যন্ত খুশি অসহায়-কর্মহীনরা। এ ধরনের মানবিক বিপর্যয়ে সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, দেশের প্রত্যেকটি জিনিসের দিকে সার্বক্ষণিক খেয়াল রাখেন প্রধানমন্ত্রী। তার ভাবনায় থাকে প্রত্যেক সাধারণ মানুষ। চলমান লকডাউনে পরিবহন সেবা বন্ধ। তিনি এই শ্রমিকের কথাও ভেবেছেন। 

সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, করোনাকালীন গত বছর প্রধানমন্ত্রী সাধারণ মানুষের পাশে থেকেছেন, এবারও পাশে আছেন। তার দূরদর্শিতায় যেভাবে আমরাও করোনার প্রথম ধাপ অতিক্রম করেছি, এবারও খুব সুষ্ঠুভাবে পরিস্থিতি মোকাবিলা করতে পারব।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সহায়তা সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে জানিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, আমরা ইতোমধ্যে যৌনকর্মী, তৃতীয় লিঙ্গের মানুষ, হকারদের মাঝে এ উপহার সামগ্রী বিতরণ করেছি। পরিবহন শ্রমিক যারা কষ্টে দিন কাটাচ্ছেন, তাদেরও উপহার দিয়েছি। পর্যায়ক্রমে জেলার সব অসহায় ও কর্মহীন জনগোষ্ঠীর কাছে পৌঁছে যাবে প্রধানমন্ত্রীর উপহার।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ শাহজাহান মিয়া ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ। 

উবায়দুল হক/এএম