নিহত শিশু রিয়াদ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নিখোঁজের ১১ দিন পর পুকুরের পাশ থেকে রিয়াদ (৭) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (০৫ মে) সকালে সদর উপজেলার জালকুড়ি তালতলা এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুটিকে অপহরণের অভিযোগে সুজন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। 

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান মেহেদী সিদ্দিক জানান, রিয়াদের বাবা রাজু ও সুজন রাজমিস্ত্রির কাজ করেন। তাদের গ্রামের বাড়ি গাইবান্ধায়। সেই সূত্রে তাদের মধ্যকার সম্পর্ক পারিবারিক পর্যায়ে গড়ায়। সিদ্ধিরগঞ্জের তালতলা এলাকায় পাশাপাশি বাড়িতে ভাড়া থাকেন তারা। বাড়ির সামনে থেকে গত ২৪ এপ্রিল নিখোঁজ হয় রিয়াদ। তাকে সম্ভাব্য সব জায়গায় খুঁজেও না পেয়ে তিনদিন পর ২৭ এপ্রিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন বাবা রাজু। এরপর গত ৩ মে একটি নম্বর থেকে ফোন করে রিয়াদকে ছেড়ে দেওয়ার বিনিময়ে দুই লাখ টাকা দাবি করা হয়। সেই ফোনের সূত্র ধরে পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় সুজন নামে ওই যুবককে মঙ্গলবার রাতে আটক করে। 

জিজ্ঞাসাবাদে সুজন জানান, ২৪ এপ্রিল সোনামিয়া মার্কেটে মেলা দেখানোর কথা বলে রিয়াদকে তিনি বেড়াতে নিয়ে যান। কিন্তু রিয়াদ কান্নাকাটি করায় এবং তাকে চিনে ফেলায় তালতলা এলাকায় একটি নির্জন জায়গায় তাকে গলা টিপে হত্যা করে পাশের পুকুরের পাড়ে মরদেহ ঢেকে রাখেন। এরপর রিয়াদের বাবার সঙ্গে বিভিন্ন এলাকায় ঘুরে রিয়াদের খোঁজে মাইকিংও করেন তিনি। পরে পরিস্থিতি বুঝে শিশুটির বাবার কাছে ফোন করে মুক্তিপণ চান। 

অতিরিক্ত পুলিশ সুপার ইমরান মেহেদী সিদ্দিক আরও জানান, এ ঘটনায় নিহত শিশুর বাবা হত্যা মামলা করেছেন। সেই মামলায় সুজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

রাজু আহমেদ/আরএআর