ফাইল ছবি

পাওনা টাকা আদায়ে রাজশাহীর বাগমারায় আলাউদ্দিন আলী (৪০) নামের এক কৃষককে অপহরণ নিয়ে যাচ্ছিলেন পাওনাদার। জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন দিয়ে রক্ষা পেয়েছেন তিনি।

মঙ্গলবার (০৪ মে) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে বাগমারা উপজেলার গণিপুর ইউনিয়নের মাঝিগ্রামে এ ঘটনা ঘটে। আলাউদ্দিন আলী ওই গ্রামের আজিমুদ্দিনের ছেলে।

তাকে নিয়ে যেতে না পারলেও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে অপহরণকারীরা। পুলিশের সহায়তায় রাতেই আহত ওই কৃষককে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাতে গ্রামের একটি চায়ের দোকানে বসেছিলেন আলাউদ্দিন। রাত সাড়ে ৯টার দিকে গ্রামের টিপু সুলতান ও পাশের চকমহব্বতপুর গ্রামের দেলশাদ আলী মোটরসাইকেলে করে সেখানে যান। তারা চায়ের দোকানের অদূরে অন্ধকারে মোটরসাইকেল থামিয়ে অপেক্ষা করছিলেন। 

একপর্যায়ে টিপু সুলতান চায়ের দোকান থেকে কৃষক আলাউদ্দিনকে ডেকে নেন। আলাউদ্দিন সেখানে গেলেই জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেন তারা। 

এ নিয়ে শুরু হয় ধস্তাধস্তি। একপর্যায়ে আলাউদ্দিন চিৎকার শুরু করলে চায়ের দোকান থেকে লোকজন এগিয়ে যান। ফোন দেওয়া হয় জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে। রাত ১০টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ পৌঁছার আগেই কৌশলে অপহরণকারীরা পালিয়ে যান। 

এলাকাবাসীর ভাষ্য, টিপু সুলতান এলাকায় দাদন ব্যবসা করেন। আলাউদ্দিন তার কাছে চড়া সুদে টাকা ধার নিয়েছিলেন। এখনো কিছু টাকা পাওনা রয়েছে টিপুর। কিন্তু তা দিতে অস্বীকৃতি জানিয়ে আসছিলেন আলাউদ্দিন। ফলে তাকে তুলে নিয়ে গিয়ে টাকা আদায়ের চেষ্টা করছিলেন টিপু।

বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মালেক বলেন, রাতে জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে ওই কৃষককে উদ্ধার করা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

হাকিমুল হক/এএম