মহামারি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া চাঁদপুরের শিল্পী ও সাহিত্যিকদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (০৬ মে) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলার ১৩৯ জন কর্মহীন শিল্পী ও সাহিত্যিককে ১০ হাজার টাকা করে ১৩ লাখ ৯০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, প্রধানমন্ত্রী সবার কথা চিন্তা করেন। তাঁর চিন্তা থেকে কোনো সেক্টর বাদ যায় না। সব ধরণের মানুষ যেন ভালো থাকেন সব সময়ই তিনি তা নিয়ে চিন্তা করেন এবং ভাবেন। আর তাই তিনি এই করোনাকালে কর্মহীন শিল্পী-সাহিত্যিকদের জন্য ১৩ লাখ ৯০ হাজার টাকা দিয়েছেন।

জেলা প্রশাসক আরও বলেন, প্রধানমন্ত্রী চাঁদপুরবাসীর জন্য ২ কোটি ৩৮ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। যা ইতোমধ্যে প্রত্যেক উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে বিতরণ করে দেওয়া হয়েছে। এছাড়াও গতকাল পর্যন্ত চাঁদপুর স্টেডিয়ামে প্রায় ৪ হাজার অসহায়, দুস্থ ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। 

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির কালচারাল কর্মকর্তা মো. আয়াজ মাবুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার।

জেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্য শহিদ পাটোয়ারী ও সাংবাদিক এমআর ইসলাম বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।

শরীফুল ইসলাম/আরএআর