চুয়াডাঙ্গায় পূর্ববিরোধের জেরে নজরুল ইসলাম নামে এক আওয়ামী লীগের কর্মীকে কুপিয়েছে প্রতিপক্ষরা। বৃহস্পতিবার (৬ মে) সন্ধ্যায় সদর উপজেলার গাড়াবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহত নজরুল ইসলাম (৫০) গাড়াবাড়িয়া গ্রামের বাগানপাড়ার ফজলুর ছেলে। তিনি আওয়ামী লীগের কর্মী বলে নিশ্চিত করেছেন গাড়াবাড়িয়া গ্রামের ৯ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি কাদের মন্ডল। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে একজনকে আটক করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় নজরুল ইসলাম ভ্যানযোগে বাড়ি ফিরছিলেন। এ সময় প্রতিপক্ষের লোকজন নজরুলকে ভ্যান থেকে নামিয়ে পাশের আম বাগানের মধ্যে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে ফেলে রাখেন। পরে একটি ভ্যানে নজরুলকে তুলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠান তারা।

এদিকে ঘটনার পর অভিযান চালিয়ে মনির আহমেদ নামে একজনকে আটক করে পুলিশ। মনির আহমেদ গাড়াবাড়িয়া গ্রামের ছাগলাপাড়ার জাকির আহমেদের ছেলে।

গাড়াবাড়িয়া গ্রামের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাদের মন্ডল বলেন, নজরুল ইসলাম আওয়ামী লীগের কর্মী। চুয়াডাঙ্গা সদর থেকে ভ্যানযোগে বাড়ি যাওয়ার পথে তাকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জান্নাতুল ফেরদৌস বলেন, নজরুলের অবস্থা আশঙ্কাজনক। শরীরের বিভিন্ন স্থানে কোপের জখম রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছে তার। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ খান বলেন, এলাকায় প্রভাব বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে দুইপক্ষের আগে থেকেই বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার বিকেলে নজরুল ইসলামকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। ঘটনায় জড়িতদের ধরতে অভিযান অব্যাহত আছে। 

আফজালুল হক/এএম