নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় পূর্ব শক্রতার জের ধরে মো. জোবায়ের হোসেন (৪৫) নামে এক ইউপি সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার (৭ মে) বেলা ১১টার দিকে উপজেলার সোনাদিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন চরচেঙ্গা বাজারের একটি দোকানে এ ঘটনা ঘটে।

নিহত জোবায়ের হোসেন উপজেলার সোনাদিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মৃত তাহের মিয়ার ছেলে। তিনি সোনাদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে (স্থগিত) ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড থেকে ফুটবল মার্কায় ইউপি সদস্য প্রার্থী ছিলেন।

এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। আহতরা হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। আহতরা হলেন- নিহত জোবায়ের হোসেনের ছেলে জীবন (২২), মেহেদী (২৫) ও রাজু (৩৫)। আহতের মধ্যে রাজুর অবস্থা আশঙ্কাজনক।

আহত জীবন অভিযোগ করেন, সোনাদিয়া ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও বর্তমান চেয়ারম্যান মো.নুরুল ইসলামের শ্যালক আবদুল বাতেন ও তার সহযোগী সুজন, ফকির, জামাল, শাহেদের নেতৃত্বে একদল সন্ত্রাসী চরচেঙ্গা বাজারের একটি দোকানে তার বাবাকে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে পিঠে, পায়ে, হাতেসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে আহত করে। পরে পায়ের রগ কেটে হত্যা করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সোনাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম জানান, জেলেদের চাল বিতরণ নিয়ে বাগবিতণ্ডার জের ধরে এ ঘটনা ঘটেছে। জোবায়েরের নেতৃত্বে জেলেদের চাল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হলে সংঘর্ষে তার মৃত্যু হয়। ইউপি সদস্য আবদুল বাতেন তার শ্যালক হওয়ায় তার নাম এ ঘটনায় জড়ানো হচ্ছে।

হাতিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে। 

হাসিব আল আমিন/আরএআর