নগদ অর্থ, খাদ্যসামগ্রী ও জামাকাপড় নিয়ে আসেন নুরু মিয়ার জন্য

শরীয়তপুরের নড়িয়া উপজেলার শেখ সুমাইয়া সুমু নিজের উপবৃত্তির টাকা তুলে দিলেন মা-পাগল সেই নুরু মিয়ার হাতে। রোববার (৯ মে) বিকেলে ডামুড্যা উপজেলার জয়ন্তী নদীর পাড়ে এসে নুরু মিয়ার হাতে নগদ অর্থ, খাদ্যসামগ্রী ও জামাকাপড় তুলে দেন।

গত ১০ এপ্রিল অনলাইন ঢাকা পোস্টে ১৩ বছর নৌকায় বসবাস মা-ছেলের শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি দেখে দ্বাদশ শ্রেণিপড়ুয়া শিক্ষার্থী শেখ সুমাইয়া তার উপবৃত্তির টাকা ও খাদ্যসামগ্রী দেওয়ার সিদ্ধান্ত নেন।

শেখ সুমাইয়া ঢাকা পোস্টকে বলেন, কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন পেজে নুরু মিয়ার এই অসামান্য কৃতিত্বের সংবাদটি পড়ছি। অনেক কষ্টের জীবন মা-ছেলের। তাদের জন্য কিছু করার কথা ভাবতে থাকি। পরে আমার মনে হলো, উপবৃত্তি পাওয়া টাকা দিয়ে তাদের সহযোগিতা করা যায়। তাই আমি নুরু মিয়ার জন্য লুঙ্গি, পাঞ্জাবি ও মায়ের জন্য কাপড় এবং কিছু খাদ্যসামগ্রী এনেছি।

সুমাইয়া বলেন, আমি চাইব যে যার অবস্থান থেকে অসহায় মানুষের সহযোগিতা করবেন। সবাই অসহায় মানুষদের পাশে থাকবেন।

এ বিষয়ে নুরু মিয়া বলেন, আমি ভাবতেও পারছি না আমাকে কত মানুষ ফোন দেয়, সহযোগিতা করে। এত দিন অনেক কষ্টে ছিলাম। এখন সবার সহযোগিতায় মাকে নিয়ে ভালো আছি। আল্লাহ আপনার ভালো করবে।

এর আগে মা-ছেলের কষ্টের অবসান করতে পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন। ১০ এপ্রিল জয়ন্তী নদীর পাড়ের ধানহাটায় তাদের সঙ্গে দেখা করে একটি সরকারি ঘর করে দেওয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্তুজা আল মুঈদ।

সৈয়দ মেহেদী হাসান/এনএ