নিষেধাজ্ঞা অমান্য করে অ্যাম্বুলেন্সে যাত্রী বহনের অভিযোগে চালক আটক

নিষেধাজ্ঞা অমান্য করে অ্যাম্বুলেন্সে যাত্রী বহনের অভিযোগে মো. সিরাজুল (৩২) নামের এক চালককে আটক করেছে সাভার ট্রাফিক পুলিশ। এ সময় অ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়েছে।

সোমবার (১০ মে) রাত ৯টার দিকে সাভারের থানা স্ট্যান্ড থেকে অ্যাম্বুলেন্সসহ ওই চালককে আটক করা হয়। সেই সঙ্গে অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা ১৪ যাত্রীকে নামিয়ে দেওয়া হয়। সিরাজুল ইসলাম রংপুরের বাসিন্দা। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ট্রাফিক পুলিশ জানায়, রাত ৯টার দিকে একটি অ্যাম্বুলেন্সে যাত্রী দেখে ট্রাফিক পুলিশ থামায়। ভেতরে গাদাগাদি করে ১৪ জন যাত্রী তোলা হয়। এ পরিস্থিতি দেখে অ্যাম্বুলেন্সচালককে আটক করা হয়।

অ্যাম্বুলেন্সের চালক সিরাজুল বলেন, আমার এলাকার কিছু পরিচিত লোকজন গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। আমাকে চিনতে পেরে তারা যাওয়ার জন্য অনেক অনুরোধ করেন। তাদের অসহায়ত্ব দেখে অ্যাম্বুলেন্সে উঠিয়ে রংপুর নিয়ে যাচ্ছিলাম।

সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সরকারঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী বহনের দায়ে অ্যাম্বুলেন্সের চালককে আটক করা হয়। তিনি লাইসেন্স ছাড়া ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ব্যবসার উদ্দেশ্যে যাত্রী বহন করছিলেন। অ্যাম্বুলেন্সের চালক ও মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মাহিদুল মাহিদ/এএম