সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন প্রয়াত এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর সহধর্মিণী ফারজানা সামাদ চৌধুরী।

সম্প্রতি ফারজানা সামাদ চৌধুরী সিলেট-৩ আসনের (ফেঞ্চুগঞ্জ-দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ একাংশ) নেতাকর্মী ও সকল শ্রেণিপেশার লোকজনের সঙ্গে মতবিনিময় করে এমন মতামত ব্যক্ত করেছেন।

এক বিবৃতিতে তিনি সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, স্বামী মাহমুদ উস সামাদ চৌধুরী এমপির অসমাপ্ত কাজ সমাপ্ত করতে ও নির্বাচনী এলাকার মানুষের পাশে থাকতে তিনি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রধানমন্ত্রী  জননেত্রী শেখ হাসিনার কাছে তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

এদিকে করোনা পরিস্থিতিতে সংবিধান নির্ধারিত নব্বইদিনের মধ্যে এ আসনে উপ-নির্বাচন হচ্ছে না। এক্ষেত্রে তার পরবর্তী নব্বই দিনের মধ্যে অর্থাৎ ৮ জুনের মধ্যে আসনটিতে ভোটগ্রহণ করার সিদ্ধান্ত দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার বলেন, করোনা মহামারিকে ‘দ্বৈব দুর্বিপাক’ দেখিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আরো নব্বইদিন সময় নিয়েছেন। এক্ষেত্রে ৬ সেপ্টেম্বরের মধ্যে শূন্য আসনটিতে ভোট করা যাবে।

প্রসঙ্গত, গত ১১ মার্চ মাহমুদ উস-সামাদ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি নবম ও দশম সংসদে এ আসন থেকে সরকার দলের সমর্থন নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন।

তুহিন আহমদ/এমএএস