মাওলানা মামুনুল হক

হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে রিমান্ডে নিতে নারায়ণগঞ্জে আনা হয়েছে। মঙ্গলবার (১৮ মে) সকালে কঠোর নিরাপত্তায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তাকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে আনা হয়।

সেখানে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের হেফাজতে সকাল থেকে দুপুর পর্যন্ত মামুনুল হককে তেমন কোনো জিজ্ঞাসাবাদ করা হয়নি বলে জেলা ডিবির একটি সূত্র জানিয়েছে। 

ডিবি সূত্রে জানা যায়, মামুনুল হকের সঙ্গে স্বাভাবিক কথাবার্তা বলছেন পুলিশ কর্মকর্তারা। যেহেতু আগামী ৯ দিন তাকে জিজ্ঞাসাবাদের সুযোগ রয়েছে তাই প্রথম শুরুতে তার সঙ্গে ফরমাল কথাবার্তাই বলা হয়েছে। 

এদিকে দুপুরে মাওলানা মামুনুল হককে জেলা পুলিশ লাইন্স থেকে খাবার এনে খাওয়ানো হয়েছে। খাবারের মধ্যে ছিল সাদা ভাত, মুরগির মাংস ও আমডাল। 

জানা গেছে, গত ৩০ এপ্রিল সোনারগাঁয়ের রয়েল রিসোর্টের ঘটনার পর মামুনুল হক আবারও নারায়ণগঞ্জে আসলেন, তবে রিমান্ডের জন্য।  মূলত রয়েল রিসোর্টে ভাঙচুর, যুবলীগ নেতার বাড়িতে হামলা ও কথিত স্ত্রীর করা ধর্ষণের তিন মামলায় ৯ দিনের রিমান্ড আনা হয়েছে মামুনুল হককে। 

এছাড়া হেফাজতে ইসলামের হরতালে ঢাকা চট্টগ্রাম মহাড়কের নারায়ণগঞ্জে ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা আরও তিনটি মামলা মামুনুল হককে আরও ৯ দিনের রিমান্ড পেয়েছে সিআইডি ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রথম দফার ৯ দিনের রিমান্ড শেষে পরবর্তীতে আরও ৯ দিনের রিমান্ডেও তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। 

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, মামুনুল হকের মূলত একটি মামলায় তিনদিনের রিমান্ড চলছে। বাকি দুটি মামলায় তিনদিন করে ছয়দিনের রিমান্ডও যেহেতু মঞ্জুর হয়ে আছে তাই ওই মামলায়ও তাকে রিমান্ডে নেওয়া হবে। 

তিনি আরও জানান, নারায়ণগঞ্জে আনার পর তাকে মামলা সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ অনেক বিষয় উদ্ঘাটন হবে বলে আমরা মনে করি। তখন এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করা হবে।  

রাজু আহমেদ/আরএআর