হবিগঞ্জে অসহায় প্রতিবন্ধী দুই ভাইকে প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে নতুন একটি পাকা ঘর করে দিলেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। বুধবার বেলা আড়াইটার দিকে পুলিশ সুপার আনুষ্ঠানিকভাবে সদর উপজেলার পাইকপাড়া গ্রামের মৃত ছোয়াব উল্ল্যার দুই প্রতিবন্ধী ছেলে এংরাজ, সাবাজ ও তাদের বৃদ্ধ মায়ের হাতে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন।
 
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন শৈলেন্দ্র চাকমা, হবিগঞ্জ সদর থানা পুলিশের ওসি মাসুক আলী, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাহিজসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।


 
প্রতিবন্ধী এংরাজ জানান, আমাদের ঘরে বৃষ্টির সময় পানি পড়ত। ছোট একটি ঘর ছিল। পুলিশ সুপার মহোদয় বিষয়টি জেনে আমাদের দুটি রুম, একটি গোয়াল ঘর, বারান্দা ও একটি বাথরুম বিশিষ্ট পাকা ঘর তৈরি করে দিয়েছেন। আমরা এখন অনেক খুশি। আমাদের ঘরে আর পানি পড়বে না।
 
সাবাজ মিয়া জানান, ইতোপূর্বেও পুলিশ সুপার আমাদের সহায়তা করেছেন। একটি গাভি কিনে দিয়েছেন। সেই গাভির দুধ বিক্রি করে আমরা এখন টাকা উপার্জন করতে পারি।
 
তাদের বৃদ্ধ মা ফুলবানু জানান, আমার স্বামী মারা যাওয়ার পর অনেক কষ্ট করে তাদের বড় করতে হয়েছে। দুই ভাই প্রতিবন্ধী হওয়ার কারণে অনেকেই কাজ দিতে চায় না। পুলিশ সুপার আমাদের থাকার জায়গা করে দিয়েছেন। দোয়া করি আল্লাহ যেন উনাকে ভালো রাখেন।
 
এ বিষয়ে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা জানান, দুই ভাই এংরাজ ও সাবাজ অসহায় প্রতিবন্ধী। তাদের দেড় শতক জায়গা ছাড়া আর কোনো জায়গা নেই। তাদেরকে কেউ কাজ দিতে চায় না। সমাজের মানুষ তাদেরকে তুচ্ছ-তাচ্ছিল করে। বিষয়টি আমার নজরে এলে আমি তাদেরকে থাকার ব্যবস্থা করে দেই।

তিনি বলেন, এর আগেও আমি তাদের একটি গাভি দিয়েছি। গাভি দিয়ে তারা সাবলম্বী হওয়ার চেষ্টা করছে। 

মোহাম্মদ নূর উদ্দিন/এমএএস