স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হান

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক ছাত্রনেতা সালেকিন রিমনের বিরুদ্ধে স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হানের মানহানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার (১৮ মে) সকালে বসুরহাট পৌরসভা শ্রমিক লীগের সহসভাপতি ইকবাল হোসেন স্বপন বাদী হয়ে এ মামলা করেন।

মামলায় উপজেলার রামপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হায়দার মিয়ার ছেলে সালেকিন রিমনকে প্রধান আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৬ এপ্রিল সালেকিন রিমন ফেসবুক লাইভে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করেন। তার দেওয়া মিথ্যা তথ্য অনুযায়ী হামিদুর রহমান শান্ত নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয় ‘ইয়াবাখোর আকা মির্জা একজন সমকামী ছিলেন। বসুরহাটের রায়হানকে তিনি অজস্র বার বলাৎকার করেছেন বলেছেন সালেকিন রিমন’। 

এরপর ৭ এপ্রিল জাকের হোসাইন নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকেও মিথ্যা, কুরুচিপূর্ণ ও অশালীন তথ্য প্রচার করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হানের মানহানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। খুব দ্রুত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 

প্রসঙ্গত, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে স্থানীয় উপজেলা আওয়ামী লীগের বিগত ৫ মাস যাবত দ্বন্দ্ব-সংঘাত চলে আসছে। এর জের ধরে সংঘর্ষে সাংবাদিকসহ দুজন নিহত ও শতাধিক আহত হয়েছেন। এখনও অনেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সংঘর্ষের ঘটনায় মামলা পাল্টা মামলায় অনেক নেতাকর্মী এখনো কারাগারে আছেন।

হাসিব আল আমিন/আরএআর