মুশফিক আহম্মেদ সিফাত

ফেনী থেকে অপহরণের একদিন পর চৌদ্দগ্রাম থেকে স্কুলছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব। বুধবার (১৯ মে) রাতে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার দক্ষিণ আলকড়ার হাজিবাড়ি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়।

অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুশফিক আহম্মেদ সিফাতকে (১৮) আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২০ মে) তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

অপহৃত স্কুলছাত্রীর পরিবার জানায়, কয়েক বছর ধরে ফেনী শহরের শান্তিধারা আবাসিক এলাকায় ভাড়া বাসায় বসবাস করে আসছেন  ওই ছাত্রী ও অপহরণকারীর পরিবার।

কয়েক মাস ধরে প্রতিবেশী মুশফিক অষ্টম শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় মঙ্গলবার (১৮ মে) বাসার সামনে থেকে ওই ছাত্রীকে তুলে নিয়ে যান মুশফিক।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান বলেন, ওই কিশোরীর পরিবার র‌্যাব-৭ ফেনী ক্যাম্পে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগ পেয়ে মোবাইল ফোনে অভিযুক্ত মুশফিকের অবস্থান নিশ্চিত করে বুধবার রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার দক্ষিণ আলকড়ার মোশারফ হোসেনের বাড়িতে অভিযান চালায় র‌্যাব।

তিনি আরও বলেন, ওই বাড়ি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়। আটক করা হয় অপহরণকারী সিফাতকে। সিফাত চৌদ্দগ্রাম থানার পরিকোট এলাকার মোস্তফা কামালের ছেলে। কিশোরীর বাবা বাদী হয়ে আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় এজাহার দায়ের করেছেন।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন জানান, এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। অভিযুক্ত তরুণকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

হোসাইন আরমান/এমএসআর