মুক্তাগাছায় যাত্রাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুর

ময়মনসিংহের মুক্তাগাছায় যাত্রাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুরের ঘটনা ঘটেছে। রোববার (০৩ জানুয়ারি) রাতে শহীদ মিনারটি ভাঙচুর করে দুষ্কৃতিকারীরা।

সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে বিকেলে এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে স্কুল কর্তৃপক্ষ।

জানা গেছে, মুক্তাগাছা উপজেলার খেরুয়াজানী ইউনিয়নের যাত্রাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে স্কুলমাঠে শহীদ মিনার নির্মাণ করা হয়। রোববার রাতে কে বা কারা শহীদ মিনারটি ভেঙে গুঁড়িয়ে দেয়। এলাকাবাসী সোমবার সকালে বিষয়টি দেখতে পেয়ে স্কুল কর্তৃপক্ষকে খবর দেন।

পরে মুক্তাগাছা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মনসুর ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে স্কুলের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন হিরা বলেন, রোববার রাতে কে বা কারা শহীদ মিনরাটি ভেঙে গুঁড়িয়ে দেয়। এ শহীদ মিনারটি গত বছরও একবার ভাঙচুর করা হয়েছিল।  

ইউএনও আব্দুল্লাহ আল মনসুর বলেন, ওসিকে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। ঘটনাটি আমরা খতিয়ে দেখছি। জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

এমএসআর