ঠাকুরগাঁওয়ে রেলক্রসিংয়ের ওপর রাখা একটি ট্রলির সঙ্গে ট্রেনের ধাক্কার ঘটনার তিন ঘণ্টা পর ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে একতা এক্সপ্রেস ট্রেনটি। সোমবার (২৪ মে) রাত ১টা ১৭ মিনিটের দিকে ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও রেলস্টেশন মাস্টার আখতারুল ইসলাম।

এর আগে রাত ১০টা ১১ মিনিটে পীরগঞ্জ উপজেলার খনগাঁও বানবাড়ী এলাকায় রেলক্রসিংয়ের ওপর একটি ভুট্টাবোঝাই ট্রলির সঙ্গে দুর্ঘটনা ঘটে। এতে একতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সমস্যার কারণে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। তবে ঘটনার পর থেকেই ভুট্টাবোঝাই ট্রলির চালক পলাতক রয়েছে।

স্টেশন মাস্টার আখতারুল ইসলাম ঢাকা পোস্টকে জানান, রাতে পঞ্চগড় থেকে ছেড়ে আসে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন। পথে পীরগঞ্জ উপজেলার বানবাড়ী এলাকায় পৌঁছালে রেলক্রসিংয়ের ওপর রাখা একটি ট্রলির সঙ্গে ট্রেনের ধাক্কা লাগে। এতে ইঞ্জিনের সমস্যার কারণে বন্ধ হয়ে যায় ট্রেন। তবে স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, চালক রেললাইনের ওপর ভুট্টাবোঝাই ট্রলিটি রেখে পাশে চা খেতে গিয়েছিলেন। 

তিনি আরও বলেন, ট্রেনের ধাক্কায় ট্রলির কিছু অংশ ইঞ্জিনের সঙ্গে আটকে যায়। এতে ইঞ্জিনটি ক্ষতিগ্রস্ত হয়। যার ফলে ৩ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে আরেকটি ইঞ্জিনের ব্যবস্থা করা হয়। ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

নাহিদ রেজা/এসপি