খুলনায় ইয়াসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

খুলনা জেলার পাইকগাছা, দাকোপ ও কয়রা উপজেলায় ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) পাইকগাছা উপজেলার বিভিন্ন ইউনিয়নে সাড়ে পাঁচ টন ত্রাণসামগ্রী তিন হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়।

জানা যায়, খাদ্যসহায়তার মধ্যে ছিলো চাল, ডাল, আলু, শুকনা খাবার, চিড়া। ৫০ জন শিশুর মাঝে সুজি, সেমাই, কিশমিশ, বাদাম ইত্যাদি শিশুখাদ্য বিতরণ করা হয়েছে।

এছাড়া ৫০০ মানুষকে স্যানিটাইজার ও মাস্ক, ৫০ জন নারীকে স্যানিটারি ন্যাপকিন, ৫০ জন কৃষকের মাঝে গোখাদ্য হিসেবে খোল-ভূষি বিতরণ করা হয়েছে। ৫০টি বিশুদ্ধ পানির জার ও বালতি বিতরণ করা হয়েছে। একই সঙ্গে আশ্রয় কেন্দ্রগুলোতে রান্না করা খিচুড়ি বিতরণ করা হচ্ছে।

কয়রা উপজেলায় ১০ টন ত্রাণসামগ্রী এবং প্রতি ইউনিয়নে নগদ আড়াই লাখ টাকা বিতরণ করা হয়েছে। সরকারি, বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংগঠন এসব ত্রাণসামগ্রী বিতরণে সহায়তা করেছে।

এছাড়া দাকোপ উপজেলায় ৩০০ পরিবারের মাঝে চিড়া, মুড়ি, গুড় ইত্যদি শুকনা খাবার ও ২২০ পরিবারের মাঝে শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে পাঁচ টন চাল ও শুকনা খাবার ক্রয়ের জন্য নগদ অর্থ বিতরণ কার্যক্রম চলমান আছে।

মোহাম্মদ মিলন/এমএসআর