নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে যা চলতি মাসে সর্বোচ্চ। জেলায় এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৮হাজার ৪৩১ জন। এর মধ্যে মারা গেছেন ১১৯ জন। জুন মাস থেকে জেলায় বাড়িভিত্তিক লকডাউন করা হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

শনিবার (২৯ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি ঢাকা পোস্টকে বলেন, জেলায় সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। তাই জুন মাস থেকে যে বাড়িতে করোনার রোগী পাওয়া যাবে ওই বাড়ি লকডাউন করা হবে। সংক্রমণরোধে জনগণকে সচেতন থাকতে হবে, মানতে হবে স্বাস্থ্যবিধি।

তিনি আরও বলেন, গতকাল জেলার ৩টি ল্যাবে ৪১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৯৩ জনের করোনা শনাক্ত হয়। নতুন আক্রান্তদের মধ্যে জেলার সদর উপজেলায় ৬০ জন রোগী রয়েছে। এ ছাড়া সুবর্ণচরে ৪, বেগমগঞ্জে ৯, সোনাইমুড়ীতে ২, চাটখিলে ২, কোম্পানীগঞ্জে ১০ ও কবিরহাটে ৬ জন রোগী রয়েছে। নতুন আক্রান্তের হার শতকরা ২২ দশমিক ৬৩ শতাংশ। আইসোলেশনে রয়েছেন ২ হাজার রোগী। কোভিড ডেডিকেটেড হাসপাতাল শহীদ ভুলু স্টেডিয়ামে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন এবং হাসপাতালে আইসোলেশনে রয়েছে আরও ১৩ জন করোনা রোগী।

হাসিব আল আমিন/এসপি