বরিশালের বাকেরগঞ্জে চোর সন্দেহে পাঁচজনকে আটক করেছে গ্রামবাসী। শুক্রবার (২৮ মে) রাতে উপজেলার দুধল ইউনিয়নের ডিকেবি বাজার ও গোমা বাজারের মাঝে গাজীরচর এলাকা থেকে তাদের আটক করা হয়। শ‌নিবার (২৯ মে) সকা‌লে তাদের বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করা হ‌য়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সত্য রঞ্জন খাসকেল। তিনি জানান, শুক্রবার গভীর রাতে সন্দেহবশত গ্রামবাসী তাদের আটক করে থানায় খবর দেয়। পুলিশ গিয়ে তাদের হেফাজতে নেয়। এখন খোঁজ-খবর নেওয়া হচ্ছে। চুরির সঙ্গে জড়িত থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আটকরা হলেন- পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার মৃত কুদ্দুস হাওলাদারের ছেলে বাবুল হাওলাদার (৪২), ফিরোজ শেখের ছেলে রিপন শেখ (৩৮), সামছু শেখের ছেলে আহাদ শেখ (২৩), যশোরের ইশরাত বিশ্বাসের ছেলে আক্কাস বিশ্বাস এবং বরিশাল জেলার গৌরনদী উপজেলার হাকিম ব্যাপারীর ছেলে হাফিজ ব্যাপারী (৪২)।

দুধল ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মো‌র্শেদ খান জানান, রাত ৩টার দি‌কে ট্রলা‌রযো‌গে আসা চোরচ‌ক্রের ওই সদস্যরা ইউ‌নিয়‌নের ডিকেবি বাজার ও গোমা বাজারের মধ্যবর্তী গাজীরচর এলাকায় আশ্রয় নেয়। স্থানীয়রা বিষয়টি ঠিক পে‌য়ে তাদের আটক ক‌রে। ধরা পড়া চক্রটি জা‌নি‌য়ে‌ছে, তারা টাওয়া‌রের ব্যাটা‌রি চুরির জন্য এ‌সে‌ছি‌ল। তাদের বা‌কেরগঞ্জ থানা পুলিশের হা‌তে সোপর্দ করা হয়েছে।

সৈয়দ মেহেদী হাসান/এসপি