ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার কৈখালী বাজারে আগুনে ৩০ ব্যবসা প্রতিষ্ঠান ও ৯টি বসতঘর পুড়ে গেছে। সোমবার (৩১ মে) সকাল সাড়ে ৮ টায় সবুজের চায়ের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

জানা গেছে, ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার কৈখালী বাজারে সবুজের চায়ের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা বিভিন্ন দোকানে ছড়িয়ে পড়ে। কাঁঠালিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। 

পরে ঝালকাঠি সদর ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাজার কমিটি এবং ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে আগুনে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে। 

পুড়ে যাওয়া মনির কসমেটিকসের মালিক হারুন অর রশিদ বলেন, ঈদের পর দোকানে নতুন মালামাল তুলেছি। সব পুড়ে শেষ হয়ে গেছে।

ওষুধ বিক্রির প্রতিষ্ঠান মনির মেডিকেলের স্বত্বাধিকারী মান্নান খাঁ বলেন, তিনি ব্যাংক এবং স্থানীয় এনজিও থেকে ঋণ নিয়ে ব্যবসা করতেন। আগুনে তার সব পুড়ে ছাই হয়ে গেছে। এ ক্ষতি পুষিয়ে উঠার আর্থিক অবস্থা তার নেই। 

এ বাজারের সবচেয়ে বড় হার্ডওয়্যারের দোকানের মালিক মোজাম্মেল বলেন, শুধু দোকান নয়, তার বড় দুটি গোডাউন পুড়ে শেষ হয়ে গেছে। মাটি ছাড়া কিছুই রেখে যায়নি সর্বনাশা আগুন।

মোবাইল ফোন ব্যবসায়ী বায়েজিদ জানান, তিনি দোকানে বৃহস্পতিবার নতুন মালামাল তুলেছেন। আগুন তাকে পথে বসিয়ে দিয়েছে।

কাঁঠালিয়া ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার খোরশেদ আলম বলেন, কৈখালী বাজারের সবুজের চায়ের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

ইসমাঈল হোসাঈন/এসপি