করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও সাতজন মারা গেছেন। সোমবার (৩১ মে) বেলা ১১টা থেকে মঙ্গলবার (১ জুন) বেলা ১১টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৩০ জন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ৫ মারা গেছেন। এ সময় সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুজন। হাসপাতালের ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে ৫ জন মারা গেছেন। এ ছাড়া ২২ ও ১৬ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। এদের মধ্যে তিনজন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। এ ছাড়া নাটোরের দুজন, রাজশাহী ও নওগাঁর একজন করে রয়েছে। 

উপপরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ৩০ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন ১৮ জন। এ ছাড়া রাজশাহীর ১০ ও নাটোরের দুইজন এসেছেন হাসপাতালে। 

মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে ভর্তি রয়েছেন ২০৫ জন। আশঙ্কাজনক অবস্থায় আরও ১৬ জন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। 

এর আগে মঙ্গলবার (২৫ মে) দুপুর ১২টার পর থেকে রোববার (৩১ মে) দুপুর ১২টা পর্যন্ত রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ৪০ জন প্রাণ হারিয়েছেন। এদের অধিকাংশই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

ফেরদৌস সিদ্দিকী/এসপি