নকল স্বর্ণের বিভিন্ন অলংকার নিয়ে কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি শিবিরে ঘুরে বেড়ান বাবুল হোসেন (৩৮) নামে এক যুবক। এসব নকল স্বর্ণ বিক্রির উদ্দেশ্যে রোহিঙ্গা নারীদের সঙ্গে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলেন তিনি।

সে রকময় এক রোহিঙ্গা নারীর সঙ্গে প্রতারণা করতে গিয়ে বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে জাদিমোড়া রোহিঙ্গা শিবিরে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের হাতে আটক হয়েছেন এ প্রতারক।

আটক বাবুল টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পূর্বপানখালী এলাকার দুদু মিয়ার ছেলে।

রোহিঙ্গা মাঝি ও এপিবিএনের কর্মকর্তারা জানান, জাদিমোড়া ক্যাম্পে কয়েক দফা প্রতারণার মাধ্যমে নকল স্বর্ণকে আসল দাবি করে প্রতারণা করেছে বাবুল হোসেন। বৃহস্পতিবার একই কায়দায় এক নারীর কাছে পিতলের বিভিন্ন অলংকার বিক্রির সময় আটক হন বাবুল। পরে তার শরীর তল্লাশী করে বিভিন্ন সাইজের ১২টি স্বর্ণের নকল বার উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি তারিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আটক বাবুল রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন লোকের সঙ্গে প্রতারণামূলকভাবে স্বর্ণের মতো দেখতে পিতলের বার দিয়ে আসল স্বর্ণের অলংকার, নগদ টাকা ও মোবাইল প্রতারণামূলকভাবে আত্মসাৎ করে।

তিনি আরও বলেন, অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। তার কাছ থেকে নকল স্বর্ণও উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এসএসএইচ