বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ প্রাঙ্গণে পানিতে ডুবে দুই ছাত্রের মৃত্যু হয়েছে। মৃতরা হলো কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের আবাসিক ৬ষ্ঠ শ্রেণির ছাত্র আব্দুল কাদের জিলানী (১২) ও শ্রেয় মোস্তফিজ (১২)। কাদেরের বাড়ি চাঁপাইনবাবঞ্জ ও মোস্তাফিজের বাড়ি ঠাকুরগাঁও জেলায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (০৭ জুন) বিকেলে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ প্রাঙ্গণে বৃষ্টির পানিতে খেলতে গিয়ে মাঠে একটি পানিভর্তি পাইপে ডুবে এই দুই ছাত্রের মৃত্যু হয়। পরে সহপাঠীরা বিদ্যালয় কর্তৃপক্ষকে খবর দিলে তারা দুইজনকে উদ্ধার করে চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি তাদের মৃত ঘোষণা করেন।

নিহত শ্রেয় মোস্তাফিজের আপন চাচা জাকির মোস্তাফিজ মিলু বলেন, শিশুর দায়িত্ব নিয়ে তারা অবহেলা করেছে, তাই আমরা আমাদের সন্তানকে হারিয়েছি। কীভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ছেলেটি স্কুল থেকে বের হয়ে এভাবে মারা গেল, আমরা এর জবাব চাই।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. আলমগীর বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়ে ২ ছাত্রের মরদেহ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে ছাত্রদের মরদেহ পরিবারে কাছে হস্তান্তর করা হবে।

রিজভী/এমএএস