সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদীতে নৌকাডুবিতে ২ শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও একজন নিখোঁজ রয়েছেন। মৃত শিশুরা হলো শাহজাদপুর উপজেলার পাঁচবাংলা গ্রামের মনিরুল ইসলামের মেয়ে তাহমিনা খাতুন (৪) ও তার ৪ মাস বয়সী বোন তাসলিমা।

মঙ্গলবার (৮ জুন) সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার খাষকাউলিয়া এলাকায় ঘটনাটি ঘটে। চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, চৌহালী উপজেলার জোতপাড়া নৌকাঘাট থেকে ১৫-১৬ জন যাত্রী ও কাঁঠাল নিয়ে শাহজাদপুর উপজেলার বানতিয়ার ইউনিয়নে যাওয়ার পথে জনতা স্কুলসংলগ্ন জায়গায় শ্যালোইঞ্জিন চালিত নৌকাটি ডুবে যায়।

তিনি আরও বলেন, এতে শিশুসহ ৩ জন নিখোঁজ হয়। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা একটি নৌকা নিয়ে উদ্ধার করতে গেলে কয়েকজনকে উদ্ধারের পাশাপাশি নদী থেকে ২ শিশুর লাশ পায় তারা। খবর পেয়ে চৌহালী থানা পুলিশের সদস্যরা উদ্ধারকাজ শুরু করেন।

তবে নদী উত্তাল থাকায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে। মাঝ নদীতে নৌকাটি ডুবে যাওয়ায় নৌকা ও নিখোঁজ একজনকে পাওয়া যাবে কি না সেটা নিয়েও শঙ্কা প্রকাশ করেন এই কর্মকর্তা।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিন ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় ছোট ট্রলার ডুবে একজন নিখোঁজ রয়েছে ও ২ শিশুর লাশ উদ্ধার করেছেন স্থানীয়রা।

শুভ কুমার ঘোষ/এমএসআর