চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে আরও ২২ জন নারী-পুরুষ ভারত থেকে দেশে ফিরেছেন। এদের মধ্যে কারও শরীরে মহামারি করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। শুক্রবার (১১ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তারা দেশে আসেন। এ নিয়ে দর্শনা দিয়ে মোট ৭৭৮ জন ভারত থেকে দেশে ফিরলেন।

এর আগে দর্শনা চেকপোস্টে প্রবেশের পর চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেকের অ্যান্টিজেন পরীক্ষা এবং পর্যায়ক্রমে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশের অভিবাসন শাখা (ইমিগ্রেশন) ও শুল্ক বিভাগের (কাস্টমস) আনুষ্ঠানিকতা শেষ করা হয়।

এরপর ২০ জনকে চুয়াডাঙ্গার ভিরুল্লাহ এলাকায় অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে ও দুইজনকে শহরের ভিআইপি হোটেলে নেওয়া হয়। সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে।

দর্শনা ইমিগ্রেশনের ইনচার্জ এসআই আব্দুল আলীম বলেন, শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ২২ জন বাংলাদেশি দর্শনা চেকপোস্টে প্রবেশ করেন। এর মধ্যে কেউ করোনা শনাক্ত হননি। এ নিয়ে গত ২৫ দিনের মোট ৭৭৮ জন বাংলাদেশি দেশে প্রবেশ করলেন।

তিনি আরও বলেন, এ পর্যন্ত মোট ১৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।  তাদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখান থেকে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান বলেন, ২৬ মে থেকে ৯ জুন পর্যন্ত ভারতের কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাস থেকে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া বন্ধ ছিল। এর মধ্যে আগের পাওয়া অনাপত্তিপত্র নিয়ে দেশে আসলেও আবার নতুন করে এনওসি দেওয়া শুরু করেছে।

আফজালুল হক/এমএসআর