লাশ দেখতে এলাকাবাসীর ভিড়

পাবনার সাঁথিয়ায় সূর্য্য খাতুন (৫০) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। ঘটনার পর থেকেই স্বামীসহ পরিবারের সদস্যরা পলাতক রয়েছেন। হত্যা করে আত্মহত্যা বলে প্রচার করছে বলে অভিযোগ করেন নিহতের ছেলে নাজমুল। তার দাবি মাকে হত্যা করে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখা হয়।

শুক্রবার (১১ জুন) সকালে উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের ডাঙ্গা মাঝগ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পরে দুপুরের দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় সুর্য্য খাতুনের ভাই পাভেল বাদী হয়ে সন্ধ্যায় সাঁথিয়া থানায় মামলা করেছেন। অতিরিক্ত পুলিশ সুপার জিল্লুর রহমান ও এসআই আব্দুর রউফসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিহত সুর্য্য খাতুনের ছেলে নাজমুল অভিযোগ করে বলেন, বাবা মাজেদ দ্বিতীয় বিবাহ করার পর থেকেই মাকে মারধর করতেন। এ নিয়ে এলাকায় সালিসও হয়েছে। রোজার আগে তার মাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। পরে মা নানিবাড়ি গিয়ে আশ্রয় নেন।

তিনি আরও বলেন, কয়েক দিন আগে মাকে বাবা মাজেদ নিয়ে আসে। মাকে এনেই তার বাবা, ছোট মা, চাচা-চাচি মিলে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দিচ্ছে। মা আমাকেও বাড়িতে আসতে নিষেধ করত তাদের অত্যাচারের কারণে।

সাঁথিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো করা হয়েছে। নিহতের ভাই বাদী হয়ে মামলা দায়ের করেছে। ময়নাতদন্তের রিপোর্ট এলে প্রকৃত ঘটনা জানা যাবে। 

রাকিব হাসনাত/এমএসআর