নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের কুনতং অ্যাপারেলস লিমিটেড নামে একটি রফতানিমুখী পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বকেয়া বেতনের দাবিতে শনিবার (১২ জুন) সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করলে একপর্যায়ে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। এ সময় আন্দোলনরত শ্রমিকদের ছত্রভঙ্গ করতে কয়েক রাউন্ড ফাঁকা রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। 

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, কুনতং অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা বেতন-ভাতার দাবিতে গত কয়েক মাস ধরেই বিভিন্ন সময়ে আন্দোলন করে আসছেন। সেই আন্দোলনের ধারাবাহিকতায় শনিবার (১২ জুন) সকাল সাড়ে ৮টায় সড়কে গাছ ফেলে ও আগুন জ্বালিয়ে অবরোধ করেন শ্রমিকরা। শিল্প পুলিশের পক্ষ থেকে কয়েক দফা শ্রমিদের রাস্তা থেকে উঠিয়ে দেয়ার চেষ্টা করা হলেও তারা ব্যর্থ হন। 

একপর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ প্রথমে লাঠিচার্জ করে। এরপর শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।  

এ ব্যাপারে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বসির আহম্মেদ জানান, সকালে আদমজীর ইপিজেড রোড বন্ধ করে শ্রমিকরা আন্দোলন শুরু করেন। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পুলিশ সদস্যরা সেখানে গিয়ে তাদের সরানোর চেষ্টা করলে তারা পুলিশের ওপর ইট নিক্ষেপ করে। পরে বাধ্য হয়ে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। পরে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। তবে কেউ আহতের খবর পাওয়া যায়নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

রাজু আহমেদ/আরএআর