ময়মনসিংহ নগরীর একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে সাতটি ঘর। তবে বৃষ্টির কল্যাণে ভয়াবহ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে বস্তিবাসী। শনিবার (১২ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর পাটগুদাম ব্রিজসংলগ্ন ইসলামবাগ বস্তিতে এ ঘটনা ঘটে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জুলহাস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি ঢাকা পোস্টকে বলেন, ওই বস্তিতে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই আমরা।

তিনি আরও বলেন, বস্তিতে শতাধিক ঘর ছিল। একটি ঘরের গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে সেই ঘর থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের ঘরগুলোতে। পরে আমাদের চেষ্টার পাশাপাশি তাৎক্ষণিকভাবে বৃষ্টি হওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে সুবিধা হয়েছে। এ ঘটনায় সাতটি ঘরের সবকিছু পুড়ে গেছে।

আগুন লাগার পরপরই ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্থানীয়রা আগুন নেভাতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছিলেন। এরই মধ্যে ঝোড়ো বাতাস বইতে শুরু করলে আগুন নেভাতে হিমশিম খেতে হচ্ছিল তাদের। তবে কিছু সময় পরই শুরু হয় তুমুল বৃষ্টি। এতে নিভে যায় আগুন। আর তাতে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পান বস্তিবাসী।

উবায়দুল হক/এমএমআর