বসুরহাট পৌরসভার মেয়রের পদ ও দল থেকে নিজেই বহিষ্কারের ইঙ্গিত দিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। রোববার (১৩ জুন) দুপুর ১২টায় ফেসবুক লাইভে এসে তিনি এস তথ্য জানান।

লাইভে কাদের মির্জা বলেন, রোববার সকাল ৯টার দিকে মোবাইলে একটা কল পেয়েছি। নোয়াখালীর একজন ত্যাগী নেতা আমাকে ফোন দিয়ে বলেছেন, নেত্রী (শেখ হাসিনা) আমাকে নাকি বহিষ্কারের নির্দেশ দিয়েছেন। বড় ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উনাকে বলেছেন তিনি (ওবায়দুল কাদের) গতকাল (শনিবার) নাকি আমাকে বহিষ্কারের জন্য নেত্রীকে অনুরোধ করেছেন। এরপর নেত্রী নাকি ওই নির্দেশ দিয়েছেন।

কাদের মির্জা বলেন, আমার নেতাকর্মীরা প্রতিনিয়ত হামলার শিকার হচ্ছে। আমি লোকজনকে কত শান্ত করে রাখব? আমার সঙ্গে যত ওয়াদা করেছেন, একটাও পালন করেননি ওবায়দুল কাদের। কোম্পানীগঞ্জের একটা পাগলও বলবে গত পাঁচ মাস এখানকার অস্থিতিশীল পরিস্থিতির জন্য ওবায়দুল কাদেরই দায়ী। এটা বলা অপরাধ হলে আমাকে বহিষ্কার করে দিন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি বলেন, বাংলাদেশে আপনি যাদের নমিনেশন দেন, তারা কে কী করে, তাদের সেই চেহারাটা কি আপনি দেখেছেন? যাদের কোনো অতীত নেই, তাদেরই নমিনেশন দেন আপনি।

প্রসঙ্গত, স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় দুটি সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলাও হয়েছে। এমন পরিস্থিতিতে ৩১ মার্চ দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন কাদের মির্জা। পদত্যাগের ৪৫ দিনের মাথায় ১৬ মে তিনি ফের দলে ফিরে আসেন।

হাসিব আল আমিন/এনএ