মাদারীপুরে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে এক যুবক নিহত হয়েছেন। এ সময় গুরুতর অসুস্থ অবস্থায় একজনকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে।

রোববার (১৩ জুন) দুপুরে মাদারীপুর শিবচর উপজেলায় শিরুয়াইল ইউনিয়ন এ সিপাইকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মো. ফরহাদ শেখ (৩৫) শিরুয়াইল ইউনিয়নের দক্ষিণ চর তাজপুর সিপাহি কান্দি গ্রামের মো. তারা মিয়া শেখের ছেলে। আহত মাসুদ ফকির (৩২) একই উপজেলার সরদার মাহমুদের চর এলাকার মৃত রফিক শেখের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরে মো. মানিক মুন্সির বসতবাড়ির বাথরুমের সেপটিক ট্যাংক পরিষ্কার করার জন্য শ্রমিক মো. ফরহাদ শেখ (৩৫) ও মাসুদ ফকির (৩২) এর মধ্যে নামেন। এ সময় ট্যাংকের গ্যাসে দুজনে অসুস্থ হয়ে চিৎকার শুরু করলে বাড়ির লোকজন দ্রুত তাদের ট্যাংক থেকে ওপরে ওঠান।

ঘটনাস্থলেই মো. ফরহাদ শেখের মৃত্যু হয়। গুরুতর অসুস্থ অবস্থায় মাসুদ ফকিরকে (৩২) স্থানীয়রা চিকিৎসার জন্য প্রথমে ভাঙ্গা ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

খবর পেয়ে নিলখী পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপার শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, বিষাক্ত গ্যাসের কারণেই একজনের মৃত্যু হয়েছে। অন্যজন গুরুতর আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আমারা বিষয়টি তদন্ত করে দেখব।

নাজমুল মোড়ল/এনএ