চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে আরও ২০ নারী-পুরুষ ভারত থেকে দেশে ফিরেছেন। তাদের মধ্যে কারও শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। রোববার (১৩ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তারা দেশে আসেন। এ নিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশিরা দর্শনা চেকপোস্ট দিয়ে ৮২২ জন দেশে ফিরলেন।

বিষয়টি নিশ্চিত করেন দর্শনা ইমিগ্রেশনের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আব্দুল আলীম।

এর আগে দর্শনা চেকপোস্টে প্রবেশের পর চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেকের অ্যান্টিজেন পরীক্ষা এবং পর্যায়ক্রমে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশের অভিবাসন শাখা (ইমিগ্রেশন) ও শুল্ক বিভাগের (কাস্টমস) আনুষ্ঠানিকতা শেষ করা হয়।

এরপর ২০ জনকে বিশেষ নিরাপত্তায় মাইক্রোবাসে করে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ১৪ জনকে চুয়াডাঙ্গার ভিরুল্লাহ এলাকায় অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে ও ৬ জনকে শহরের ভিআইপি হোটেলে নেওয়া হয়। সেখানে তাদের ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হবে।

দর্শনা ইমিগ্রেশনের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আব্দুল আলীম জানান, রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ২০ জন বাংলাদেশি দর্শনা চেকপোস্টে প্রবেশ করেন। এর মধ্যে কেউ করোনা শনাক্ত হননি। এ নিয়ে গত ২৭ দিনের ৮২২ জন বাংলাদেশি দেশে প্রবেশ করলেন। এ পর্যন্ত ১৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন বলেন, রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ২০ জন নারী-পুরুষ দেশে ফিরেছেন। এর মধ্যে কারোর শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

আফজালুল হক/এনএ