করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হাকিমপুর (হিলি বন্দর) উপজেলাকে সাত দিনের জন্য (কঠোর বিধিনিষেধ) সিদ্ধান্ত দিয়েছেন উপজেলা প্রশাসন। আগামীকাল মঙ্গলবার (১৫ জুন) সকাল ৬টা থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

সোমবার (১৪ জুন) বিকেলে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ নুর এ আলম।

তিনি জানান, হিলিতে করোনা সংক্রমণের হার বাড়ায় সোমবার বিকেলে হাকিমপুর উপজেলা (হিলি) করোনা প্রতিরোধ কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। শনাক্তের হার বিবেচনা করে বৈঠকে আগামী ৭ দিনের জন্য হিলিতে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। কাল সকাল ৬টা থেকে এটি কার্যকর করা হবে।

কঠোর বিধিনিষেধ চলাকালীন বিকেল ৪টার পর জরুরি সেবা ছাড়া কোনো দোকানপাট ও প্রতিষ্ঠান খোলা রাখা যাবে না। বিকেল ৪টার পর অযথা চলাফেরা করা যাবে না। মাক্স ছাড়া চলাচল করলে জরিমানা করা হবে। মাক্স ছাড়া বেচাকেনা করা যাবে না। করোনায় আক্রান্তের বাড়ি লাল পতাকা দিয়ে লকডাউন করা হবে। করোনায় আক্রান্ত কেউ বাড়ির বাইরে বের হলে জরিমানা করা হবে। গ্রামে গ্রামে গিয়ে মেডিকেল টিম করোনা পরীক্ষা করবে।

করোনা প্রতিরোধ কমিটির আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলন, পানামা হিলি পোর্টের গণসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আ. আজিজ, বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ফজলুর রহমান , সাধারণ সম্পাদক আরমান আলীসহ অনেকে উপস্থিত ছিলেন।

এনএ