চাঁপাইনবাবগঞ্জে করোনা রোগীর চিকিৎসা সহায়তায় আবারও এগিয়ে এলো ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি। বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহযোগিতায় জেলার গোমস্তাপুর ও নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার দিয়েছে ঢাকাস্থ এই সমিতি।

মঙ্গলবার (১৫ জুন) বিকেল ৪টায় নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়। কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. তৌফিক আহমদ ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. বারিউল ইসলামের হাতে সিলিন্ডারগুলো তুলে দেন সমিতির সদস্য সাংবাদিক সাজিদ তৌহিদ ও শিক্ষক মোস্তাক হোসেন।

এর আগে দুপুরে গোমস্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তৃপক্ষের কাছে তিনটি অক্সিজেন সিলিন্ডার তুলে দেওয়া হয়। এ সময় কমপ্লেক্সের পক্ষে ডা. নুসরাত শারমিন, সিনিয়র স্টাফ নার্স (ইনডোর ইনচার্জ) লাইলী বেগম, স্টোরকিপার আশরাফুল ইসলাম, পরিসংখ্যাবিদ মেসবাহুল হক ও সাংবাদিক আল-মামুন বিশ্বাস উপস্থিত ছিলেন।

ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির আজীবন সদস্য সাজিদ তৌহিদ বলেন, করোনার দ্বিতীয় টেউয়ে চাঁপাইনবাবগঞ্জে সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। সময়মতো অক্সিজেন না পাওয়ায় শ্বাসকষ্টজনিত রোগীদের কষ্ট আরও বাড়ছে। শহরের আর্থিক সামর্থ্যবান রোগীদের চেয়ে গ্রামের দরিদ্র রোগীরা বেশি কষ্ট ভোগ করছেন।

তিনি আরও বলেন, এই মহামারিকালে ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি ও বুয়েট অ্যালামনাই করোনা রোগের চিকিৎসায় এগিয়ে আসে। এর আগে এই সংগঠন দুটি ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে মিনি ভেন্টিলেটর, অক্সিজেন সিলিন্ডারসহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম দিয়েছে।

জাহাঙ্গীর আলম/এমএসআর