২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল

সীমান্তবর্তী জেলা চাঁপাইবাবগঞ্জে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৮২ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ জন।

এ সময়ে করোনা সংক্রমণের হার ১৩.০২ শতাংশ। বুধবার (১৬ জুন) দুপুরে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ৪৩০ জনের নমুনা পরীক্ষায় এই ৫৬ জনের করোনা পজিটিভ আসে। ২৪ ঘণ্টায় ৫৬ জন পজিটিভ রোগীর মধ্যে রয়েছে সদর উপজেলায় ২৪ জন, শিবগঞ্জে ০৮ জন, গোমস্তাপুরে ১০ জন, নাচোলে ২ জন ও ভোলাহাটে ১২ জন।

ডা. জাহিদ নজরুল চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জের ২৫০ শয্যার জেলা হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের বাড়ি সদর উপজেলার। জেলায় এ পর্যন্ত তিন হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০১৫ জন।

সিভিল সার্জন বলেন, ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন সুস্থ হয়েছেন এবং নতুন করে ৫ জন ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত ভর্তি রোগীর সংখ্যা ৪৪১ জন। বর্তমানে জেলায় রোগীর সংখ্যা ১১৭৬ জন এবং ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৩৭৭ জনের।

মো. জাহাঙ্গীর আলম/এমএসআর