নাটোরে করোনা শনাক্তের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ১২৮ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫১ দশমিক ৫৬ শতাংশ।

বুধবার (১৬ জুন) ৩০১ জনের নমুনা পরীক্ষা করে ১২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৮৬ শতাংশ। তবে গতকালের চেয়ে আজকের শনাক্তের হার ১১ দশমিক ৭ শতাংশ বেশি।

জেলার সিভিল সার্জন ডা. মিজানুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস জানায়, জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ৫১২ জন। এ সময় মৃত্যু হয়েছে ৩৯ জনের। সদর হাসপাতালে ভর্তি আছেন ৪৩ জন এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৫৫ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৯১৪ জনের।

এদিকে বৃহস্পতিবার (১৭ জুন) নাটোর ও সিংড়া পৌর এলাকায় দ্বিতীয় দফায় কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন চলছে। শহরের গুরুত্বপূর্ণ এলাকায় শক্ত অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কাঁচাপণ্য, ওষুধ ও মুদি দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ রয়েছে।

রাস্তায় টহল দিচ্ছেন পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত। রাস্তায় বের হলেই জিজ্ঞাসাবাদের সম্মুখীন হতে হচ্ছে মানুষকে। অপ্রয়োজনে বের হলে করা হচ্ছে জরিমানা। তবে শহরের ভেতরের বিভিন্ন রাস্তায় চলছে অটোরিকশা ও রিকশা।

উল্লেখ্য, করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৯ থেকে ১৫ জুন পর্যন্ত নাটোর ও সিংড়া পৌর এলাকায় এক সপ্তাহের বিধিনিষেধ আরোপ করা হয়। মঙ্গলবার (১৫ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এক সপ্তাহের বিধিনিষেধকে আরও ৭ দিন বাড়ানো হয়েছে। আগামী ২২ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত দ্বিতীয় দফার বিধিনিষেধ কার্যকর থাকবে।

তাপস কুমার/এনএ