রাজবাড়ীতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে প্রশাসন। এতে রাজবাড়ী সদর, পাংশা ও গোয়ালন্দ পৌরসভায় সোমবার (২১ জুন) রাত ১২টা থেকে এই কঠোর বিধিনিষেধ জারি করা হয়।

রোববার (২০ জুন) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটোন, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মো. সায়েফ, রাজবাড়ী পৌর মেয়র আলমগীর শেখ তিতু, পাংশা পৌর মেয়র ওয়াজেদ আলী ও গোয়ালন্দ পৌর মেয়র নজরুল মন্ডল।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ১৪ দিনে করোনায় আক্রান্তের হার রাজবাড়ী সদরে ৩৬ শতাংশ, পাংশায় ৪০ শতাংশ, কালুখালীতে ৫৩ শতাংশ, বালিয়াকান্দিতে ৭ শতাংশ ও গোয়ালন্দে ৮৬ শতাংশ।

জেলা প্রশাসক দিলসাদ বেগম ঢাকা পোস্টকে বলেন, সীমান্তবর্তী জেলার সংক্রমণের ঊর্ধ্বগতি ছড়িয়ে পড়েছে পার্শ্ববর্তী জেলাসমূহে।পার্শ্ববর্তী জেলা কুষ্টিয়া ছাড়াও ফরিদপুর এবং খুলনায় করোনায় আক্রান্ত রোগী শনাক্তের উচ্চ হার প্রভাব ফেলতে শুরু করেছে রাজবাড়ীতেও।

মীর সামসুজ্জামান/এমএসআর