ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পুলিশ সদস্যসহ চারজনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৯৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪৯১ জন। মারা গেছেন মোট ৭০ জন। 

জানা গেছে, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মশিউর রহমান (৪৫) নামে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার  (২১ জুন) ভোর সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়। মশিউর রহমান মাগুরার মকছেদ আলীর ছেলে। তিনি কালীগঞ্জ উপজেলার তত্ত্বিপুর পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাহফুজুর রহমান মিয়া ঢাকা পোস্টকে জানান, উপজেলার তত্ত্বিপুর পুলিশ ফাঁড়িতে কর্মরত থাকা অবস্থায় করোনার উপসর্গ দেখা দেয় মশিউরের। এরপর গত ১৮ জুন নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। পরে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম ঢাকা পোস্টকে জানান, সোমবার (২১ জুন) সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়ার ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪৬ দশমিক ৩৪ শতাংশ। 

তিনি জানান, গত ১৩, ১৪ ও ১৭ জুন সংগ্রহ করা নমুনার ফলাফলে এ তথ্য এসেছে। আক্রান্তদের মধ্যে ঝিনাইদহ সদরের ৪৩ জন, শৈলকুপার ১৯ জন, কালীগঞ্জের ১৬ জন, হরিণাকুন্ডুর ৭ জন, কোটচাঁদপুরের ১ জন ও সীমান্তবর্তী উপজেলা মহেশপুরের ৯ জন রয়েছে। ২৪ ঘণ্টায় পুলিশ সদস্যসহ চারজনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জন।

এদিকে করোনা সংক্রমণ প্রতিরোধে ঝিনাইদহ সদর পৌরসভাসহ ছয়টি পৌরসভা এলাকায় চলাচলে বিধিনিষেধ জারি করেছে স্থানীয় প্রশাসন। সকাল থেকে পৌরসভা এলাকার গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ চেকপোস্ট বসিয়েছে। শহরের প্রবেশ মুখ বাঁশ দিয়ে আটকে দেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মানতে অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত। তবুও যেন সাধারণ মানুষজন গাঁ ছাড়া দিয়ে চলছে।

আব্দুল্লাহ আল মামুন/আরএআর