রাজবাড়ীতে নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৪ হাজার ৫৫৪ জনের করোনা শনাক্ত হলো। শনাক্তের হার ৫৬ দশমিক ৭ শতাংশ। মঙ্গলবার (২২ জুন) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, সদর হাসপাতালে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৭৩ নমুনার মধ্যে ৩৬ জন পজিটিভ ও আরটি-পিসিআর টেস্টে ৩৮ নমুনা আইসিডিডিআরবিতে পাঠালে ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ১৭ জন, পাংশায় ৬ জন, কালুখালীতে ২ জন, গোয়ালন্দে ১৭ জন করোনা শনাক্ত হয়েছেন। জেলায় করোনায় এখন পর্যন্ত মারা যান ৩৮ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২০৬ জন।

বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ২৯৪ জন ও হাসপাতালে ভর্তি আছেন ১৬ জন। এদের মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে করোনা ইউনিটে ৮ জন, পাংশা হাসপাতালে ১ জন ও গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন চিকিৎসাধীন রয়েছেন। 

ডা. ইব্রাহিম টিটন বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় কঠোর ভূমিকায় রয়েছে জেলা ও উপজেলা প্রশাসন। কিন্তু স্বাস্থ্যবিধির কোনো তোয়াক্কা করছেন না জনসাধারণ। এভাবে চলতে থাকলে সংক্রমণ আরও বাড়তে পারে।

মীর সামসুজ্জামান/এমএসআর