নওগাঁয় ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১২৫ জন। শুক্রবার (২৫ জুন) দুপুরে ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৪ জুন করোনায় মৃত্যু ছিল দুইজনের। জেলা স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, জেলায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও দুইজনের মৃত্যু হয়। এ সময় নতুন ৪০৯ জনের নমুনার বিপরীতে ১২৫ জনের করোনা শনাক্ত হয়।

এদের মধ্যে নওগাঁ সদর উপজেলার ৬৭ জন, আত্রাইয়ের ৪ জন, রানীনগরের ৭ জন, মান্দার ১২ জন, নিয়ামতপুর উপজেলার ১ জন, পোরশার ২ জন, সাপাহারের ৩ জন, পত্নীতলার ৭ জন, মহাদেবপুরের ১৫ জন, বদলগাছীর ৭ জন রয়েছেন।

সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ বলেন, নতুন ১২৫ জন আক্রান্ত হওয়ায় জেলায় মোট ৪ হাজার ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৫ শতাংশ। এ সময় পোরশা উপজেলায় একজন ও নওগাঁ সদরের একজন মারা গেছেন। জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৭২ জনের।

তিনি আরও বলেন, এদিকে, উচ্চঝুঁকির কারণে নওগাঁয় টানা তিন সপ্তাহ কঠোর বিধিনিষেধ চলমান রয়েছে। কিন্তু মানুষ নানা অজুহাতে বাইরে আসছেন। বিধিনিষেধ বাস্তবায়নে নওগাঁ পৌর এলাকায় ৪টি টিমে নির্বাহী ম্যাজেস্ট্রেট কাজ করছেন।

এদিকে সংক্রমণ রোধে চলতি মাসের ৩ জুন থেকে নওগাঁর কয়েকটি উপজেলায় সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করা হয়েছে। এই লকডাউন শেষে পরে জেলায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়। জেলায় মোট রোগী ৪ হাজার ৮২ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪৭ জন।

শামীনূর রহমান/এমএসআর