মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার পশ্চিম শশীকর খাল থেকে কানন তালুকদার (৫৬) নামে এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে ছেলে হিরন্ময় তালুকদারকে (১৯) আটক করেছে পুলিশ।

নিহত কানন তালুকদার একই এলাকার হরলাল তালুকদারের স্ত্রী। হিরন্ময় শশীকর শহীদ স্মৃতি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পাশের এলাকার সুবল কবিরাজের বাড়িতে যাওয়ার কথা বলে বুধবার দুপুরে হিরন্ময় তার মাকে নিয়ে নৌকায় উঠেন। এরপর থেকে ছেলে ও মা দুজনই নিখোঁজ ছিলেন। শনিবার (২৬ জুন) দুপুরে পশ্চিম শশীকর এলাকার খালে কানন তালুকদারের মরদেহ ভাসতে দেখেন স্থানীয় লোকজন। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাননের দুই ছেলে ও দুই মেয়ে। তার স্বামী হরলাল তালুকদার শারীরিকভাবে অসুস্থ। হিরন্ময় তাদের বড় ছেলে। অভাবের সংসারে ছেলেদের সঙ্গে মা-বাবার প্রায়ই ঝগড়া হতো।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসানুজ্জামান বলেন, নৌকায় যাওয়ার পথে মা-ছেলের মধ্যে ঝগড়া হয়। এ সময় ছেলে মাকে খালের পানিতে ডুবিয়ে মেরে ফেলেন। হিরন্ময় পুলিশের কাছে মাকে হত্যার কথা স্বীকার করেছেন। এ ঘটনার পর হিরন্ময় একটি কলেজের পরিত্যক্ত ঘরে আত্মগোপনে ছিলেন। তাকে আজ আদালতে পাঠানো হবে।

নাজমুল মোড়ল/এসপি