ঝিনাইদহে বেড়েছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ২০৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬৮ দশমিক ৭৫ শতাংশ। এটাই জেলায় সর্বোচ্চ শনাক্তের হার। এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। এ নিয়ে জেলায় করোনায় মোট ৮৮ জনের মৃত্যু হলো। 

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঝিনাইদহ সদর উপজেলার ৬০ জন, শৈলকুপার ২৬, হরিণাকুন্ডুর ৭, কালীগঞ্জের ২৯, কোটচাঁদপুরের ১২ এবং মহেশপুর উপজেলার ৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ১৩৭ জন। মারা গেছেন মোট ৮৮ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৯৮০ জন।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম ঢাকা পোস্টকে জানান, সোমবার (২৮ জুন)  সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়ার ল্যাবে পরীক্ষা করা ২০৮ জনের নমুনার ফলাফল এসেছে। এদের মধ্যে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় ঝিনাইদহ সদর হাসপাতালে ১ জন, শৈলকুপায় ২ জন ও মহেশপুর ১ জন মারা গেছেন। 

তিনি বলেন, গ্রামে গ্রামে করোনা ছড়িয়ে পড়েছে। বারবার সতর্ক করা সত্ত্বেও মানুষ স্বাস্থ্যবিধি মানছে না। এ কারণে করোনা সংক্রমণ বেড়ে গেছে। গতকালও সংক্রমণের হার ছিল ৩৮ শতংশ।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হারুন অর রশিদ জানান, সদর হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ৮৭ জন রোগী ভর্তি আছেন। প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। বাড়তি রোগীর চাপে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের।

আব্দুল্লাহ আল মামুন/আরএআর