চেক হস্তান্তর করছেন জয়পুরহাট থানার এসআই পুলক সরকার

করোনা সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন চলছে। মঙ্গলবার (২৯ জুন) সকালে জয়পুরহাটে বৃষ্টির মধ্যেই লকডাউন কার্যকরে দায়িত্ব পালনে ব্যস্ত ছিলেন পুলিশের উপপরিদর্শক (এসআই) মিনারুল ইসলাম। হঠাৎ তার চোখে পড়ে রাস্তায় পড়ে থাকা একটি ট্রেজারি চেক। যেখানে ১৪ লাখ ৮৫ হাজার টাকার কথা উল্লেখ রয়েছে। এই চেকের প্রকৃত মালিককে খোঁজার জন্য ফেসবুকে পোস্ট দেওয়া হয়। এরপর যথাযথ প্রমাণ সাপেক্ষে প্রকৃত মালিকের নিকট চেকটি হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জয়পুরহাট শহরের প্রধান সড়কের শহীদ ডা. আবুল কাশেম ময়দানের সামনে রাস্তায় চেকটি পেয়েছিলেন জয়পুরহাট থানার এসআই  মিনারুল ইসলাম। ঘটনার পর এই চেকটির প্রকৃত মালিককে খুঁজতে জয়পুরহাট থানা নামে ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দেয় পুলিশ। পোস্টের পর প্রকৃত মালিককে খুঁজে পেয়ে তার নিকট চেকটি হস্তান্তর করা হয়েছে।

এসআই মিনারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, চলমান লকডাউনে ডিউটিতে থাকা অবস্থায় রাস্তায় একটি চেক পাই। সেসময় বৃষ্টি হচ্ছিল, তাই চেকটিও কিছুটা ভেজা ছিল। পরে বিষয়টি ওসি স্যারকে অবগত করি। স্যার প্রকৃত মালিকের নিকট চেকটি হস্তান্তর করেছেন। 

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলমগীর জাহান ঢাকা পোস্টকে বলেন, ডিউটিরত অবস্থায় থানার এসআই মিনারুল ইসলাম এই চেকটি পান। আমরা এই চেকের প্রকৃত মালিককে খোঁজার জন্য ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলাম। পরে যথাযথ প্রমাণ সাপেক্ষে প্রকৃত মালিকের নিকট চেকটি হস্তান্তর করা হয়েছে।

হারানো চেক পাওয়ার পর চেকের মালিক মো. জয়নাল আবেদীন ঢাকা পোস্টকে বলেন, একটি দফতর থেকে চেকটি নিয়ে আসছিলাম। সেসময় বৃষ্টি হচ্ছিল। পথে একজন আমাকে কল দিলে মোবাইলটি রেইনকোর্টের পকেট থেকে বের করার সময় আমার অজান্তে চেকটি পড়ে যায়। ব্যাংকে গিয়ে তা আর খুঁজে না পেয়ে চিন্তায় পড়ে যাই। পরে থানায় জিডি করতে গেলে পুলিশ জানায় চেকটি তাদের কাছে আছে। যথাযথ প্রমাণের পর তারা আমার নিকট চেকটি হস্তান্তর করেছে। আমি ভাবতেই পারিনি চেকটি আর ফিরে পাব। আমি পুলিশের প্রতি চিরকৃতজ্ঞ। 

চম্পক কুমার/আরএআর