নওগাঁয় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৫ জনে। গত বৃহস্পতিবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ৮২ জন। শুক্রবার (২ জুলাই) দুপুরে জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ মোর্শেদ বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় জেলার বদলগাছী উপজেলায় দুইজন এবং নওগাঁ সদর উপজেলায় একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।
 
জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ ঢাকা পোস্টকে বলেন, ২৪ ঘণ্টায় ২০৫ নমুনার বিপরীতে জেলায় নতুন করে ৪৯ জন আক্রান্ত হয়েছেন। যা শনাক্ত বিবেচনায় ২৩ দশমিক ৯০ শতাংশ। নতুন ৪৯ জনের করোনা শনাক্ত হওয়ায় জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ৬৪৯ জনে দাঁড়াল।

তিনি আরও বলেন, আরটি পিসিআর থেকে ১১৮ নমুনার বিপরীতে ২১ জন এবং র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৮৭ নমুনার বিপরীতে ২৮ জনের দেহে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে এক সপ্তাহের কঠোর লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি। ১১ উপজেলায় সেনাবাহিনীর পাঁচ এবং বিজিবির আটটি টিম মোতায়েন আছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

শামীনূর রহমান/এমএসআর