নওগাঁর মান্দায় সিমেন্ট ও আমবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও তিনজন। শুক্রবার (০২ জুলাই) রাত সাড়ে ৩টার দিকে নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের মান্দার সতিহাট পল্লীবিদ্যুৎ অফিসের সামনে এ দূর্ঘটনা ঘটে।

নিহতের মধ্যে একজন হলেন আম ব্যবসায়ী খলিল প্রামাণিক (৪০)। তিনি রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের সুলতানপুর গ্রামের মৃত নিয়াত আলীর ছেলে।

জানা গেছে, খলিল প্রামাণিক একজন আম ব্যবসায়ী। চলমান লকডাউনের কারণে তিনি জেলার সাপাহার থেকে ট্রাকে করে আম নিয়ে মান্দার ওপর দিয়ে কুষ্টিয়ায় যাচ্ছিলেন। রাত সাড়ে ৩টার দিকে নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের মান্দার সতিহাট পল্লীবিদ্যুৎ অফিসের সামনে সিমেন্টবাহী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আমবাহী ট্রাকের খলিল প্রামাণিক ও চালকের সহযোগী মারা যান। 

খবর পেয়ে রাতেই মান্দা ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে মান্দা উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহত আম ব্যবসায়ী খলিল প্রামানিকের ভাই নূর মোহাম্মদ বলেন, তার ভাই আমের মৌসুমে সাপাহার থেকে আমের ব্যবসা করছিলেন। লকডাউনের কারণে রাতে সাপাহার থেকে ট্রাকে করে আম নিয়ে কুষ্টিয়া যাচ্ছিলেন। খবর পেয়ে তিনি থানায় এসেছেন।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনাকবলিত ট্রাক দুটি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। নিহত দুজনের মরদহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। একজনের পরিচয় পাওয়া গেছে। অপরজনের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

শামীনূর রহমান/এসপি