খাগড়াছড়িতে ১০ হাজার কর্মহীন, অসহায়, গরিব ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (০৬ জুলাই) সকাল ৯টায় পৌর এলাকার শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব ত্রাণ তুলে দিয়ে বিতরণ কাজের উদ্বোধন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় তিনি বলেন, মহামারির কারণে জেলার অনেক পরিবার অসহায় হয়ে পড়েছে। তাদের মুখে হাসি ফোটাতে আমাদের এই কার্যক্রম চালু হয়েছে। জেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দের অর্থায়নে আমাদের এই ত্রাণ বিতরণ করা হচ্ছে। আমরা চাই কেউ যেন না খেয়ে থাকে। 

তিনি আরও বলেন, সব সময় মাস্ক ব্যবহার করতে হবে। সবার মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। তাহলে এই পাহাড়ের মানুষ মহামারি করোনাভাইরাস থেকে মুক্তি লাভ করতে পারবে। সচেতন না হলে এই মহামারি থেকে কেউ রক্ষা পাবে না। 

জেলা শহরের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ত্রাণ বিতরণ শুরু হয়েছে। এরপর গোলাবাড়ি ইউপি, মাটিরাঙা, গুইমারা, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি এবং রামগড় দিয়ে প্রথম দিনের কর্মসূচি শেষ হবে।

ত্রাণের মধ্যে চাল ১০ কেজি, ডাল এক কেজি, পেঁয়াজ এক কেজি, লবণ এক কেজি, সয়াবিন তেল এক কেজি ও ২ কেজি দিয়ে প্রতিটি প্যাকেট তৈরি করা হয়েছে।

জাফর সবুজ/এসপি