করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। আর এ পরিস্থিতিতে কর্মহীন হয়ে চরম বিপাকে আছে পাহাড়ের খেটে খাওয়া প্রান্তিক মানুষ। এ পরিস্থিতিতে সারাদেশের ন্যায় পাহাড়ি জনপদেও অব্যাহত রয়েছে সেনাবাহিনীর মানবিক সহায়তা।

বুধবার (৭ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে গুইমারা সেনা রিজিয়ন ও ২৪ আর্টিলারি ব্রিগেডের তত্ত্বাবধানে সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে সিন্দুকছড়ি মুখপাড়া এলাকায় দুই শতাধিক কর্মহীন হতদরিদ্র অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসহায়তা প্রদান করা হয়।

মানবিক সহায়তা হিসেবে কর্মহীন হতদরিদ্র অসহায় ও দুস্থ পরিবারের মাঝে চাল, ডাল, ভোজ্য তৈল, চিনি, লবণ ও সাবানসহ খাদ্যসামগ্রী প্রদান করেন ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোনের জোন অধিনায়ক লে. কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক।

খাদ্যসামগ্রী বিতরণকালে সিন্দুকছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর মো. এমরান হোসেনসহ পদস্থ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লে. কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক বলেন, করোনার যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে চিকিৎসা, খাদ্য ও বস্ত্র সহায়তা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে ছিল। সেনাবাহিনী নিজেদের বরাদ্দকৃত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে বাঁচিয়ে প্রত্যন্ত এলাকার পাহাড়ি-বাঙালি জনসাধারণের মাঝে বিতরণ করে।

করোনা মহামারিতে সৃষ্ট দেশের সংকটাপন্ন অবস্থা শেষ না হওয়া পর্যন্ত সেনাবাহিনীর মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মো. জাফর সবুজ/এনএ