নওগাঁয় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৯ জনে। শুক্রবার (৯ জুলাই) দুপুরে জেলা ডিপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ মোর্শেদ বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এদের মধ্যে গত ২৪ চব্বিশ ঘণ্টায় করোনায় মারা যাওয়া তিনজন হলেন নওগাঁ সদর উপজেলার আব্দুর রাজ্জাক (৫০), রাণীনগর উপজেলার মকবুল (৬৫) ও আত্রাই উপজেলার আতোয়ার (৮৫)।
 
নওগাঁ জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ ঢাকা পোস্টকে জানান, ২৪ ঘণ্টায় ২১৮ নমুনার বিপরীতে জেলায় নতুন করে ৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা শনাক্ত বিবেচনায় ১৮ দশমিক ৮ শতাংশ। নতুন ৪১ জনের করোনা শনাক্ত হওয়ায় জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৫ হাজার ৪১ জন।

তিনি আরও জানান, আরটিপিসিআর থেকে ১১৭ নমুনার বিপরীতে ২০ জন এবং র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ১০১ নমুনার বিপরীতে ২১ জনের দেহে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদের মধ্যে নওগাঁ সদর উপজেলার ১০ জন, মান্দার ০৩ জন, পোরশার ১ জন, সাপাহারে ৫ জন, পত্নীতলার ৩ জন, মহাদেবপুরের ৫ জন, বদলগাছীর ৭ জন, রানীনগরের ৪ জন এবং আত্রাইয়ের ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

শামীনূর রহমান/এমএসআর