বগুড়ার শাজাহানপুর উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর নির্মাণে অনিয়ম ও দুনীতি অনুসন্ধানে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। উপজেলার আড়িয়া ইউনিয়নে মানিকদিপা এলাকায় নিচু জলাবদ্ধ জমিতে এই ঘর নির্মাণ করায় অল্প বৃষ্টিতেই ভোগান্তিতে পড়ে আশ্রয়ণ প্রকল্পের ৯টি পরিবার।

শুক্রবার (০৯ জুলাই) দুপুর ১২টার দিকে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে জলাবদ্ধতার স্থায়ী সমাধানে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন বিভাগীয় কমিশনার। 

তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্প এলাকায় মানুষের দুভোর্গ কমাতে পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতায় জিও ব্যাগে বালু ভরাট করে রাস্তা নির্মাণ ও জায়গাটা উঁচু করতে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। 

এ সময় জেলা প্রশাসক মো. জিয়াউল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, অতিরিক্ত জেলা প্রশাসক উজ্জ্বল কুমার ঘোষ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আহমেদ, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক খান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার, উপ-সহকারী প্রকৌশলী মাহমুদ হাসান, আড়িয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের মানিকদিপা পলিপাড়ার পাশে খাসজমিতে মুজিব শতবর্ষ উপলক্ষে ১৫ লাখ ৩৯ হাজার টাকা ব্যয়ে গৃহহীন ৯টি পরিবারের জন্য দুই কক্ষবিশিষ্ট এসব ঘর নির্মাণ করা হয়। 

সাখাওয়াত হোসেন জনি/আরএআর