ঠাকুরগাঁও আদালত চত্বরে সাংবাদিক তানুর মা-বাবা

‘একটি সত্য সংবাদ প্রকাশ করে যদি আমার ছেলেকে জেলে যেতে হয়, এর থেকে বড় কষ্ট নেই। আপনারা সবাই আমার ছেলেকে মুক্ত করার ব্যবস্থা করে দিন। সারা দেশের সাংবাদিকের কাছে আমার দাবি, আমার ছেলের জন্য কিছু করুন।’ ছেলে সাংবাদিক তানভীর হাসান তানুর মুক্তির দাবি জানিয়ে এভাবেই কান্নায় ভেঙে পড়লেন বাবা আবু তাহের ও মা রানী আকতার।

রোববার (১১ জুলাই) ঠাকুরগাঁও আদালত চত্বরে বাবা-মায়ের এমনই দৃশ্য চোখে পড়ে।

এর আগে শনিবার (১০ জুলাই) রাতে ঠাকুরগাঁওয়ের সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের (আইসিটি অ্যাক্ট) মামলায় গ্রেফতার হন সাংবাদিক তানভীর হাসান তানু। পরে তিনি অসুস্থ হয়ে পড়ায় তাকে হাজত থেকে হাসপাতালে নেয় সদর থানা পুলিশ।

রোববার (১১ জুলাই) দুপুর ১২টায় সাংবাদিক তানুকে হাসপাতাল থেকে আদালতে পাঠানো হয়।

কোর্ট চত্বরে কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিক তানুর মা রানী আখতার ঢাকা পোস্টকে বলেন, আমার ছেলে কোনো অন্যায় করেনি। সে সৎ পথে দীর্ঘদিন ধরে সাংবাদিকতার কাজ করছে। একটি সত্য সংবাদ প্রকাশ করে যদি আমার ছেলেকে জেলে যেতে হয়, এর থেকে বড় কষ্ট নেই।

সাংবাদিক তানুর বাবা আবু তাহের বলেন, আমার ছেলে বেশ কিছুদিন ধরেই করোনায় আক্রান্ত ছিল। সবেমাত্র সে সুস্থ হয়েছে। তবে এখনো শারীরিক দুর্বলতা কাটেনি। একজন সাংবাদিককে যদি সঠিক লেখা লিখে জেলে যেতে হয়, তাহলে দেশে সাংবাদিকতার কী অবস্থায় দাঁড়িয়েছে!

এ সময় সাংবাদিক তানুর পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

নাহিদ রেজা/এনএ