নওগাঁয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ২০০ সিএনজিচালিত অটোরিকশার চালকের মাঝে খাদ্যসহায়তা বিতরণ করা হয়েছে। খাদ্যসহায়তার মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি তেল ও একটি সাবান।

রোববার (১১ জুলাই) বিকেলে জেলা প্রশাসনের কার্যালয়ে সামনে ২০০ অটোরিকশাচালকের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ।

ত্রাণগ্রহীতা দুলাল সরদার বলেন, কঠোর লকডাউনে ঘর থেকে বেরও হতে পারছি না। আয়-রোজগার বন্ধ। পরিবার নিয়ে অনেক কষ্টে দিন পার করছি। প্রধানমন্ত্রীর এ ত্রাণে কয়েকটা দিন ভালো যাবে আমাদের।

জেলা প্রশাসক হারুন অর রশীদ বলেন, এই লকডাউনের কারণে অটোরিকশার চালকরা নিজের বাহন চালাতে পারছেন না। যারা কর্মহীন হয়ে পড়েছেন, তারা যেন না খেয়ে থাকে, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহারের ব্যবস্থা করেছেন।

তিনি আরও বলেন, যারা পেশাজীবী বা অসহায়, দুস্থ পরিবার রয়েছে, তাদের কথাও আমরা বিবেচনায় রেখেছি। যারা অন্য সময়ে কাজ করতে পারতেন, এখন বিধিনিষেধের কারণে কাজ করতে পারছেন না পর্যায়ক্রমে তাদেরকেও আমরা এই উপহারের আওতায় আনব।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহিম, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েলসহ প্রশাসনের অন্য কর্মকর্তারা।

এছাড়া ৩৩৩ ফোন ও সরাসরি কলের পরিপ্রেক্ষিতে শনিবার ৪৯ জনকে একই রকম খাদ্যসহায়তা প্রদান ও ২০ জন আবেদনকারীকে ৫০০ টাকা করে দেওয়া হয়।

শামীনূর রহমান/এমএসআর